Tech Docs

EMIS HRM সংশোধন বা নতুনভাবে তথ্য সাবমিট করার নিয়ম

সম্মানিত শিক্ষক, আপনি এই আর্টিকেলটিতে আছেন কারণ সম্ভবত নতুন এমপিও আবেদন এর ক্ষেত্রে EMIS HRM সংশোধন বা নতুনভাবে তথ্য সাবমিট করার প্রয়োজনীয়তা তৈরি হয়েছে।

ইএমআইএস এর সেবাগুলো ব্যবহার করতে একজন শিক্ষক বা কর্মচারীর যথাযথ নিয়মে এইচআরএম রেজিষ্ট্রেশন করতে হয়। কিন্তু এখানে ভুল তথ্য দেওয়ার কারণে প্রতিষ্ঠান কর্তৃক আবেদন রিজেক্ট হলে পুনরায় HRM সাবমিট করতে হয়।

আজ তাই আপনাদের এই বিষয়টি মাথায় নিয়ে EMIS HRM সংশোধন বা নতুনভাবে তথ্য সাবমিট করার নিয়ম সম্পর্কে আলোচনা করতে চলে এলাম। আমাদের সাথেই থাকুন। আশা করছি এই বিষয়ে আপনার গুরুত্বপূর্ণ ধারণা জন্মাবে।

আঞ্চলিক কার্যালয় থেকে EMIS HRM সংশোধন

EMIS পোর্টালে Human Resource Management অপশনের মাধ্যমে ভুল তথ্য এন্ট্রি দেওয়ার কারণে শিক্ষা প্রতিষ্ঠান থেকে আপনার আবেদন বাতিল হলে আপনাকে জেলা শিক্ষা অফিসারের প্রোগ্রামার এর সাথে কথা বলে পূর্বের আবেদনটি ডিলিট করে নতুন করে আবেদন সাবমিট করতে হবে।

EMIS HRM সংশোধন বা নতুনভাবে তথ্য সাবমিট করার নিয়ম

এইচআরএম তথ্য সংশোধনের জন্য পূর্বের পিডিএস আবেদন বাতিল করতে একটি আবেদন লিখে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এর আঞ্চলিক কার্যালয়ে নিয়ে যাবেন এবং প্রোগ্রামার এর সাথে কথা বলে সমাধান করে নিবেন।

বিকল্প পদ্ধতিতে এইচআরএম রেজিষ্ট্রেশন

উপরোক্ত পদ্ধতিতে কাজ করতে গেলে অনেক ক্ষেত্রে সময় সাপেক্ষ্য ব্যাপার। তাই আপনাদেরকে আজ অন্য একটি অপশন বলবো যাতে আপনি বিকল্প পদ্ধতিতে এইচআরএম রেজিষ্ট্রেশন করতে পারবেন।

আপনার নতুন এমপিও অনলাইন আবেদন এর ক্ষেত্রে প্রাথমিক আবেদন করার সময় আপনি যে জাতীয় পরিচয়পত্র তথ্য ব্যবহার করেছেন সেটি বাদ দিয়ে স্মার্ট আইডি নম্বর এবং নতুন ইমেইল আইডি এবং আরেকটি ফোন নম্বর ব্যবহার করে নতুনভাবে এইচআরএম নিবন্ধন করতে পারবেন।

পূর্বে স্মার্ট আইডি দিয়ে রেজিষ্ট্রেশন করলে এই পর্যায়ে ১৭ ডিজিট এর জাতীয় পরিচয়পত্র নম্বর ব্যবহার করুন। যেহেতু এখনো আপনার এমপিও হয়নি সুতরাং এই প্রক্রিয়া আবেদন করলে আশা করছি কোনো প্রকার সমস্যায় পড়তে হবেনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button